মোঃ জয়নাল আবেদীন টুক্কু, নাইক্ষ্যংছড়ি:
নাইক্ষ্যংছড়িতে এবার ডাকাত তাড়াতে জনতা-পুলিশ একাকার হয়ে কাজ শুরু করেছে সোনাইছড়ি ইউনিয়নের তিন ওর্য়াডের ৭ হাজার মানুষ। আর এ জন্যে বিশেষ উদ্যোগ নিয়ে অনেক দূর এগিয়েও গেছেন তারা। তারই অংশ- গত মঙ্গলবার বিকেলে ইউনিয়নের বৈদ্যেরছড়া বাজারে অনুষ্টিত হয় ডাকাত প্রতিরোধে মতবিনিময় সভা। সোনাইছড়ি পুলিশ ফাঁড়ীর তত্বাবধানে ইউনয়নের ৭,৮ ও ৯ নম্বর ওর্য়াডের জনপ্রতিনিধি, সমাজসেবক, সর্বস্থরের পেশাজীবি সহ  অসংখ্য মানুষ এ সভায় উপস্থিত থেকে ডাকাত তাড়াতে ঐক্যবদ্ধ প্রয়াসে প্রতিজ্ঞাবদ্ধ হন।

এ সভায় সভাপতিত্ব করেন, সোনাইছড়ি পুলিশ ফাড়িঁর প্রতিনিধি এএসআই মাকসুদ আহমদ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,নাইক্ষ্যংছড়ি প্রেস ক্লাবের প্রধান উপদেষ্টা ও উপজেলা আইন-শৃংখলা কমিটির সদস্য সাংবাদিক মাঈনুদ্দিন খালেদ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যথাক্রমে, নাইক্ষ্যংছড়ি থানার চৌকস পুলিশ কর্মকর্তা সনেট সিকদার,সোনাইছড়ি ইউনিয়ন কমিউনিটি পুলিশিং ফোরামের সাধারণ সম্পাদক সমাজ সেবক বশির আহমদ কোম্পানী,ইউনিয়নের ৯ নম্বর ওর্য়াড মেম্বার নুরুল আলম,৮ নম্বর ওর্য়াড মেম্বার আবদুল হাকিম,৭ নম্বর ওর্য়াডের মল্লম মেম্বার,বিশিষ্ট সমাজ সেবক সাবেক মেম্বার সিরাজুল হক, ওর্য়াড আওয়ামী লীগ সভাপতি ফকির আহমদ ও নুরুল আলম মিস্ত্রি প্রমূখ।

সভায় বক্তারা বলেন, ঈদের আনন্দ বঞ্চিত হওয়ার পরও এলাকার মানুষ ঘরে বসে থাকতে পারে না-তারাও না। প্রতিদিন ডাকাতির বিষয়টি সকলের মনে রেখাপাত করছে। আর নয় আতংক এবার প্রতিরোধ করতে হবে। পালা করে রাত জেগে পুলিশের সাথে  ডাকাত পাহারা বসাতে হবে। এছাড়া আরো বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়া হয় সভায়। যা পর্যায়ক্রমে বাস্তবায়ন হবে।